একটি দলের মালিকানার লড়াইয়ে তিনটি প্রতিষ্ঠান!

এবারে এক বছরে দুইবার মাঠে গড়াতে যাচ্ছে বিপিএল। ডিসেম্বরে পর্দা ওঠার তারিখ দেয়া হলেও বিপিএল নিয়ে বাংলাদেশের ক্রিকেটপাড়া সরগরম আরও বহু আগে থেকে। আগেরবার অংশ নেয়া চিটাগাং ভাইকিংস এবার নাম প্রত্যাহার করে নেয়ায় ফ্র্যাঞ্জাইজি বিক্রির বিজ্ঞপ্তি দিয়েছিল বিসিবি। আর সেটা কিনতে লড়াইয়ে নেমেছে তিনটি প্রতিষ্ঠান!



চিটাগাং ভাইকিংসের মালিকানা ছেড়ে দিয়েছে ডিবিএল গ্রুপ। বিসিবি এখন বন্দরনগরীর ফ্র্যাঞ্চাইজিটি বিক্রি করতে পারে। আগামি বিপিএল সাত দলেরই হওয়ার সম্ভাবনা বেশি। কারণ একটি ফ্র্যাঞ্চাইজি বাড়িয়ে আট দলের বিপিএল করতে গেলে ম্যাচ সংখ্যা বেড়ে যাবে, বাড়বে টুর্নামেন্টে ব্যায়ও। বিসিবি তাই সে পথে আপাতত হাঁটছে না।

বিসিবির বিজ্ঞপ্তি দেখে তিনটি প্রতিষ্ঠান বিপিএলের ফ্র্যাঞ্চাইজি নেয়ার আগ্রহ দেখিয়েছে। কিন্তু বিপিএল আয়োজকদের হাতে আছে কেবল একটি ফ্র্যাঞ্চাইজি। চিটাগাং ভাইকিংসকে নতুন কোনে মালিকানায় দিতে পারে বিসিবি।
নতুন যে তিনটি প্রতিষ্ঠান বিপিএলের ফ্র্যাঞ্চাইজি নেওয়ার আগ্রহ দেখিয়েছে, তাদের মধ্যে একটি হলো আখতার গ্রুপ। অন্যটি আইটি কোম্পানি। আরেকটির নাম জানা যায়নি। তবে দেখা যাক শেষ পর্যন্ত বিপিএল কি আট দলের হয়, তাহলে দু’টি প্রতিষ্ঠান ফ্র্যাঞ্চাইজি পেতে পারে। আর যদি সাত দলেই থাকে, তবে তিনটির যে কোনো একটিকে বেছে নিতে হবে বিপিএল গর্ভনিং কাউন্সিলকে।
বাংলা ইনসাইডার/এসএম