প্রথম বাংলাদেশী হিসাবে অনন্য মাইলফলকে তুষার ইমরান!

নিউজ স্পোর্টস ডেস্কঃ জাতীয় ক্রিকেট লিগে আরেকটি সেঞ্চুরি উপহার দিলেন তুষার ইমরান। বৃহস্পতিবার তৃতীয় রাউন্ডের খেলায় রংপুর বিভাগের বিপক্ষে সেঞ্চুরি করেছেন খুলনার এই ব্যাটসম্যান।আর এই সেঞ্চুরি তুষার ইমরানকে পৌঁছে দিল অনন্য উচ্চতায়। তার সেঞ্চুরির মাধ্যমেই প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১১ হাজার রানের মালিক হলেন ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।

প্রথম ইনিংসে মাত্র ১২ রান করে আউট হলেও দ্বিতীয় ইনিংসে এসে  ১০৩ রান করে নিজের ক্যারিয়ারে ছুঁলেন নতুন এক মাইলফলক।এর আগে ইনিংসের ৬৩ রানেই ১১ হাজারের ক্লাবে প্রবেশ করেন তিনি। ১৬৩টি প্রথম শ্রেণির ম্যাচ শেষে তুষারের গড় রান ৪৪.২৫। তার ক্যারিয়ার সেরা রান ২২০।

প্রথম শ্রেণির ক্রিকেটে গেল মৌসুমেই ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছান তুষার। শুধু রানই নয় বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিকও তিনি।

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে তুষারের কাছাকাছি রানের দিক দিয়ে আছেন অলক কাপালি। তবে তুষারের থেকে অনেকটাই পিছিয়ে। ১৫১ ম্যাচে ৮৪৪০ রান করে দ্বিতীয় স্থানে আছেন কাপালি। ১৪২ ম্যাচ খেলে ৮১৩৫ রান নিয়ে তিনে অবস্থান করছেন রাজিন সালেহ। ১২২ ম্যাচে ৭৩৫৭ রান নিয়ে চারে আছেন রাজশাহীর ক্রিকেটার ফরহাদ হোসেন।

আরও পড়ুনঃ হাস্যকর আউটের স্বীকার পাকিস্তানি ব্যাটসম্যান আজহার! 

এম-আর/এন-এস-২৪ 

The post প্রথম বাংলাদেশী হিসাবে অনন্য মাইলফলকে তুষার ইমরান! appeared first on News Sports 24.



from ক্রিকেট – News Sports 24 https://ift.tt/2yJOIHJ