google

Loading

facebook

ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারালেন সাকিব

ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটা আবার হারিয়েছেন সাকিব আল হাসান। আইসিসির প্রকাশ করা সর্বশেষ র‌্যাংকিংয়ে টেস্ট অলরাউন্ডারের তালিকায় নিজের শীর্ষস্থান অক্ষুণ্ন রাখলেও ওয়ানডেতে ৩ পয়েন্ট পেছনে পড়ে গেছেন তিনি শেন ওয়াটসনের চেয়ে। তবে ব্যবধানটা অল্প বলেই সাকিবের জন্য সুযোগ থাকছে এশিয়া কাপে ভালো পারফরম করে শীর্ষস্থানটা পুনরুদ্ধারের।
২০০৯ সালে প্রথমবার ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ অলরাউন্ডার হিসেবে নাম লেখানোর পর সাকিব জায়গাটা ধরে রেখেছিলেন টানা প্রায় দুই বছর। ২০১১ বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরেই হিসাবটা উল্টে যায় ওয়াটসনের প্রায় 'দানবীয়' পারফরম্যান্সে। কিন্তু সাকিবও জায়গায় ফিরতে খুব একটা সময় নেননি। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ হোম সিরিজেই ব্যাটে-বলে ভালো করে জায়গাটা ফিরে পেয়েছিলেন। ওয়াটসন এবার এগিয়ে গেছেন সিবি সিরিজে খেলার ভিত্তিতে। কারণ এই সময়টায় আন্তর্জাতিক ক্রিকেটে ছিল না বাংলাদেশ, সাকিব ব্যস্ত ছিলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। ৩ রেটিং পয়েন্টে পিছিয়ে পড়া সে কারণেই।

এই তালিকার তৃতীয় স্থানে থাকা পাকিস্তানের মোহাম্মদ হাফিজ অবশ্য যোজন দূরে সাকিবের থেকে, ব্যবধান ৫০ পয়েন্টের। টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিবের চেয়ে ৬ রেটিং পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় অবস্থানে জ্যাক ক্যালিস। অলরাউন্ডারদের তালিকার পাশাপাশি ওয়ানডে বোলারদের শীর্ষ দশেও আছেন সাকিব। এ মুহূর্তে সপ্তম অবস্থানে বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। এই তালিকায় প্রথমবারের মতো শীর্ষে উঠে এবার চমক দেখিয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার লনওয়াবে সসোবে। সর্বশেষ ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে (৩-০) হোয়াইটওয়াশ করেছে দক্ষিণ আফ্রিকা, এই সিরিজে মাত্র ৬ উইকেট নিয়েই পেছনে ফেলেছেন তিনি সাঈদ আজমলকে। ক্রিকইনফো

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

adsvert

adsgem

Conduit

Powered by Conduit