আইয়ুব বাচ্চুর মৃত্যুতে বিসিবি’র শোক

কিংবদন্তী সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শোকবার্তা জানানো হয়।

নাজমুল হাসা্ন পাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকালে ঢাকায় বাংলাদেশ ব্যান্ড সংগীতের আইডল আইয়ুব বাচ্চুর অকাল মৃত্যুতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন খুবই মর্মাহত।

তিনি তার শোকবার্তায় বলেন, ‍‍’আইয়ুব বাচ্চু ব্যান্ড সংগীতের একজন পথপ্রদর্শক ছিলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে, আমি মৃতের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। আমরা এই অসাধারণ সংগীতকারের মৃত্যুর সময়ে সমগ্র দেশের সাথে শোক প্রকাশ করেছি, যিনি দেশের সীমানা অতিক্রম করে লক্ষ লক্ষ বাংলাদেশী ও তারও বেশি মানুষের মন জয় করেছেন।’

উল্লেখ্য বৃহস্পতিবার সকালে নিজের বাসায় আইয়ুব বাচ্চু হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকাল ৯টা ৫৫ মিনিটে ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান আইয়ুব বাচ্চুর সংগীতাঙ্গনের সহকর্মী ও শুভানুধ্যায়ীরা। তিনি বহুদিন ধরে হৃদ্‌রোগে ভুগছিলেন। তাঁর হার্টে কার্ডিয়োমাইপ্যাথি ছিল। ২০০৯ সালে তাঁর হার্টে একটি স্টেন্ট পরানো হয়। তিন সপ্তাহ আগে আইয়ুব বাচ্চু স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর হৃদ্‌যন্ত্রের কার্যকারিতা ছিল ৩০ শতাংশ, যেখানে একজন সুস্থ মানুষের থাকে ৭০ শতাংশ। এ জন্যই বারবার তাঁকে হাসপাতালে ভর্তি হতে হতো। হার্টের কার্যকারিতা বন্ধ হয়ে যাওয়ার কারণে তাঁর মুখ থেকে পানির মতো ফেনা বের হচ্ছিল।

শুক্রবার (১৯ অক্টোবর) বাদ জুমা জাতীয় ঈদগাহের পাশে হাইকোর্টের মসজিদে আইয়ুব বাচ্চুর নামাজে জানাজা হবে। সেদিন রাতে বিদেশ থেকে তার ছেলে তাজয়াত আইয়ুব ও মেয়ে সাফরা আইয়ুব দেশে আসবেন। এরপর মরদেহ নিয়ে তারা মধ্যরাতে চট্টগ্রামের উদ্দেশে রওনা হবেন। শনিবার (২০ অক্টোবর) চট্টগ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বাংলা ব্যান্ডসংগীতের ইতিহাসের এই কিংবদন্তি শিল্পী ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।

১৯৭৭ সালে তিনি গানের জগতে পদার্পন করেন। তার প্রথম গান ছিল হারানো বিকেলের গল্প। পরে ১৯৭৮ সালে ফিলিংস নামক একটি ব্যান্ডে যোগ দেন। এরপর যোগ দেন সোলসে। ১৯৮০ থেকে পরবর্তী এক দশক এই ব্যান্ডে যুক্ত ছিলেন। সোলস ছাড়ার পর ১৯৯১ সালে নিজে গঠন করেন নতুন ব্যান্ড এলআরবি। প্রথমে এলআরবির পূর্ণ অর্থ ছিল লিটল রিভার ব্যান্ড। পরে এই নাম বদলে করা হয় লাভ রানস ব্লাইন্ড।

এখন পর্যন্ত বহু গান দিয়ে তিনি লাখো মানুষের হৃদয় জয় করেছেন। এদের মধ্যে অন্যতম চলো বদলে যাই, এই রুপালি গিটার, ফেরারি মন, হাসতে দেখো, বাংলাদেশ, এখন অনেক রাত ইত্যাদি।

The post আইয়ুব বাচ্চুর মৃত্যুতে বিসিবি’র শোক appeared first on বিডিক্রিকটাইম.



from বিডিক্রিকটাইম https://ift.tt/2q03KVB