google

Loading

facebook

দ্বায়ীত্ব কাঁধে নিচ্ছেন এনামূল

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ছন্দে আছেন কেবল এনামুল হক। তাই পরের ম্যাচগুলোতে আরো বেশি দায়িত্ব নিয়ে খেলতে চান উদ্বোধনী এই ব্যাটসম্যান।
শনিবার অনুশীলনের ফাঁকে এনামুল বলেন, “রান পাচ্ছি এটাকে আমি বড় করে দেখছি না। ৪০ না করে ৭০ করতে পারলে দলের রান আরো বাড়তো। আমার মনে হয়, যে রানে থাকে তার ওপর দায়িত্ব একটু বেশি থাকে। আমি এখন রানে আছি তাই আমার একটু বেশি দায়িত্ব নেয়া উচিৎ।” মিরপুরের উইকেটে এসেই রান করা সম্ভব নয়। উইকেটে সেট হয়ে গেলে ‘শট’ খেলা অনেক সহজ হয়ে যায়। সেট হতে পারলে ব্যাটসম্যানদের কাছ থেকে বড় ইনিংস চান অধিনায়ক মুশফিকুর রহিমও। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান এনামুল।
পাঁচ ম্যাচে তার রান ৪৪*, ৪২, ২৬, ১০ ও ৪৪।
তবে ইনিংসগুলোকে আরো বড় করতে না পারার আক্ষেপও আছে তার। “হয়তো এই জায়গায় তামিম ভাই বা সাকিব ভাই থাকলে বড় ইনিংস খেলে আসতেন। রানে থাকায় আমাকেও তা করতে হবে। পরের দুটি ম্যাচে সেট হতে পারলে যতটা সম্ভব বড় ইনিংস খেলার চেষ্টা করবো,” যোগ করেন তিনি।
তামিম ইকবালের সঙ্গে এনামুলের উদ্বোধনী জুটিই টি-টোয়েন্টিতে বাংলাদেশের সেরা। কিন্তু হঠাৎ করেই খেই হারিয়ে ফেলেছেন তারা। সম্ভাবনা জাগিয়েও বড় হচ্ছে না উদ্বোধনী জুটি। “তামিম ভাই অনেক পরিশ্রম করছে। তিনি ‘গ্রেট’ খেলোয়াড়দের একজন। এখন ‘কমিউনিকেশন’ টা খুবই প্রয়োজন। সেটা হলে হয়তো বাংলাদেশের জন্য ভালো ফল আসবে।
”দুই ম্যাচের হতাশা কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে ভালো খেলার প্রত্যাশা জানিয়ে এনামুল বলেন, “আমাদের এখনও কিছু করার মতো সুযোগ আছে। কালকের ম্যাচ আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। প্রতিপক্ষ শক্তিশালী হলেও আমাদের এখনও অর্জন করার মতো কিছু রয়েছে। আমাদের মূল লক্ষ্য দল হিসেবে ফিরে আসা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

adsvert

adsgem

Conduit

Powered by Conduit