google

Loading

facebook

CHITIKA

বিপিএলের দ্বিতীয় আসরে প্রথম ম্যাচে চিটাগাং কিংসের প্রতিপক্ষ দুরন্ত রাজশাহী

প্রথমবারের মতো দ্বিতীয় আসরেও প্রথম ম্যাচে চিটাগাং কিংসের প্রতিপক্ষ দুরন্ত রাজশাহী। প্রথম দেখায় ৫৩ রানের জয় দিয়ে যাত্রা করেছিল কিংসরা। তাই দ্বিতীয় আসরের প্রথম দেখাতেও সেই সুখস্মৃতি কিংসদের বেশ এগিয়েই রাখছে। এবার আরেকটি পার্থক্য দুই দলের মধ্যে। তিনি তামিম ইকবাল। গতবার তিনি ছিলেন কিংসদের আইকন ক্রিকেটার। আর আজ ঘরের ছেলে প্রতিপক্ষের অধিনায়ক হয়ে মাঠে নামবেন। তামিম ইকবালের জন্য তাই ম্যাচটি সব দিক থেকে অগ্নিপরীক্ষার। গতবার কিংসের সঙ্গে তিক্ত সম্পর্কের রেশ ধরে শেষ পর্যন্ত দুটি ম্যাচে মাঠে নেমেছিলেন তামিম। গতবারের প্রসঙ্গ নিয়ে অবশ্য ভাবছেন না তিনি। বলেন, ‘আসলে আমি খেলাকে খেলা হিসেবেই দেখতে চাই। কিংসদের বিপক্ষে অতীত নিয়ে ভাবার কিছু নেই। মাঠে লড়াইটা হবে ব্যাট-বলে। অন্যদিকে চিটাগাং কিংসের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘প্রথম ম্যাচ সব সময়ই গুরুত্বপূর্ণ। তাই প্রথম ম্যাচ হালকাভাবে নেয়ার কিছুই নেই। আমাদের দল দেশী-বিদেশী নিয়ে বেশ ভারসাম্যপূর্ণ। তাই ভাল একটি শুরু পেলে দল জয়ের পথেই হাঁটবে।’ আজ দুপুর দুইটায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিটাগাং কিংস ও দুরন্ত রাজশাহী। দুই দলের জন্যই সমস্যা পাকিস্তানি ক্রিকেটার দলে না পাওয়া। তবে চিটাগাং কিংসের মালিক সামির কাদের ও অধিনায়ক মাহমুদুল্লাহ যতটা চিন্তা মুক্ত তার উল্টো চিত্র দুরন্ত রাজশাহীর। পাকিস্তানের আব্দুর রাজ্জাকসহ মোট চারজন ক্রিকেটার ছিল দুরন্ত রাজশাহীতে। চিটাগাং কিংসে ছিল ইমরান নাজিরসহ তিনজন। প্রথম ম্যাচের জন্য গতকাল পর্যন্ত দুরন্ত রাজশাহীর ২ জন বিদেশী ক্রিকেটার ছিল বাংলাদেশে। তারা হলেন- শন আরভিন ও মঈন আলী। আর দুরন্ত রাজশাহীর দেশী ক্রিকেটাররা হলেন- তামিম ইকবাল, জিয়াউর রহমান, জহুরুল ইসলাম, আবুল হাসান, ফরহাদ হোসেন, মুক্তার আলী, তাইজুল ইসলাম, শাকের আহমেদ ও মনির হোসেন। তাই শক্তিশালী চিটাগাং কিংসের বিপক্ষে এবারও প্রথম ম্যাচে তাদের ভয় রয়ে যাচ্ছে। রবি বোপারা, জেসন রয় আর ব্রেন্ডন টেইলরদের সঙ্গে নিয়ে দল বেশ শক্তিশালী বলে দাবি করেছেন কিংসের অধিনায়ক রিয়াদ। সেই সঙ্গে তাদের দলে আছেন এবার জাতীয় লীগ ও বিসিএলের ব্যাট হাতে সেরা স্কোরার  মার্শাল আইউব। নাঈম ইসলাম, রুবেল  হোসেন, আরাফাত সানি, আফতাব আহমেদ ও  নুরুল হাসান, এমনকি রেকর্ড জুটি গড়া মেহরাবও রয়েছেন।  ব্যাটসম্যান ছাড়াও অধিনায়ক ভরসা রাখছেন বোলার এনামুল হক জুনিয়রের ওপরই। তিনি বলেন, ‘ওর স্পিন আমাদের বেশ উপকারে আসবে।’ 
ওপরদিকে শক্তিশালী ঢাকা গ্লাডিয়েটর্সের বিপক্ষে বিপিএল যাত্রা শুরু করতে যাচ্ছে নবাগত রংপুর রাইডার্স। পাকিস্তানি ক্রিকেটার না আসায় নিয়ে বিপদে পড়েছে এই দলটিও। শারজিল খান, আনোয়ার আলী, রাজা আলী দার ও জোহাইব খান এই চার পাকিস্তানির পরিবর্তে এখনও কোন বিদেশী ক্রিকেটার যুক্ত হয়নি। এ বিষয়ে কথা বলার জন্য রংপুরের কোন কর্মকর্তাকে মুঠোফোনে পাওয়া যায়নি। তবে তাদের দলে দু’জন বিদেশী ক্রিকেটার খেলবে বলে জানিয়েছেন দলটির অধিনায়ক আবদুর রাজ্জাক। তিনি বলেন, ‘আমাদের দলে বেশ কয়েকজন ভাল অলরাউন্ডার আছেন। তাদের সমন্বয়ে বলতে পারি দলটি বেশ ভারসাম্যপূর্ণ। এছাড়াও বিদেশী ক্রিকেটারদের মধ্যে কেভিন ও নীল  ও’ব্রায়েন ভাল ক্রিকেটার। আশা করি ভাল ম্যাচ উপহার দিতে পারবো।’ অন্যদিকে ঢাকা গ্ল্যাডিয়েটর্স তাদের দলের শক্তির প্রমাণ রেখেছে প্রথম ম্যাচেই। তাদের বিপক্ষে রংপুরের দেশীয় খেলোয়াড়রা কতটুকু সফল হবে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।
রংপুর রাইডার্স: নাসির হোসেন, আবদুর রাজ্জাক, জুনায়েদ সিদ্দিক, ইমরুল কায়েস,  মেহেদি হাসান, শামসুর রহমান, তাপস ঘোষ, ধীমান ঘোষ, মোহাম্মদ শরীফ,  কেভিন ও নীল ও’ব্রায়েন। (চার পাকিস্তানি ছাড়া)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Conduit

Powered by Conduit

adsvert

CHITIKA

clicksor

adsgem